1. Shokti24TV2020@gmail.com : Shokti 24 TV admin :
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০২:০৮ পূর্বাহ্ন

হালুয়াঘাটে ভারতীয় বন্যহাতি আতঙ্ক

হালুয়াঘাট সংবাদদাতা
  • Update Time : রবিবার, ২৩ মে, ২০২১
  • ৬১ Time View

ময়মনসিংহের হালুয়াঘাটে ভারতীয় বন্যহাতীর দল নোম্যান্সল্যান্ড অতিক্রম করে বাংলাদেশের ভেতরে প্রবেশ করায় সীমান্ত এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

সরজমিনে দেখা যায়, উপজেলার ভূবনকুড়া ইউনিয়নের মহিষললেটি, ধোপাঝুড়ি ও বানাই
চিরিঙ্গীপাড়া গ্রামে গত দু’দিনে ২৫ থেকে ৩০টি ভারতীয় হাতী সীমান্ত এলাকার ব্যক্তি মালিকানাধীন কাঁঠাল বাগানে প্রবেশ করেছে। এরপর থেকে নির্ঘুম রাত কাটাচ্ছে সীমান্তবর্তী এলাকার লোকজন।

স্থানীয়রা জানান, ভারতীয় বন্যহাতির তাণ্ডবে প্রতিবছর বোরো ও আমন ফসলের প্রচুর ক্ষতি হয়। হাতিগুলোয় বাড়ি-ঘর ভেঙ্গে ফেলে এবং গাছের কাঁঠাল খেয়ে সাবার করে। হাতীর দল এখনো এলাকাতেই অবস্থান করছে। দিনের বেলায় জঙ্গলের ঝোপঝাড়ে অবস্থান করে আর সন্ধ্যায় নেমে আসে সমতলে। এতে সীমান্তবর্তী লোকজন পরিবার নিয়ে আতঙ্কে রাত কাটাচ্ছেন।

বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) তাদেরকে হাতি তাড়াতে কোনো সহযোগিতা করছেন না বলে অভিযোগ করেন এলাকাবাসী। তারা সরকারি সহযোগিতা কামনা করছেন।

হাতির আক্রমণের খবর পেয়ে ঘটনাস্থল পরির্দশন করেছেন ভূবনকুড়া ইউপি চেয়ারম্যান এম সুরুজ মিঞা। হাতি তাড়াতে ভুবনকুড়া ইউনিয়ন পরিষদ থেকে টর্চলাইট, পটকা ও মশাল সরবরাহ করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো: রেজাউল করিম বলেন, ভারতীয় বন্যহাতীর দল বাংলাদেশের অভ্যন্তরে প্রবেশ করার বিষয়টি উপজেলা ও জেলা প্রশাসন অবগত আছেন। এ বিষয়ে ভূবনকুড়া ইউপি চেয়ারম্যানকে স্থানীয়ভাবে হাতি তাড়ানোর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

প্রতি বছর ভারতীয় হাতির দল বাংলাদেশে ঢুকে ফসল ও ঘরবাড়ির ক্ষতি সাধন করে থাকে।

এ অবস্থায় সীমান্তবর্তী কৃষকদের ফসল ও জান-মালের নিরাপত্তায় হাতি আসা বন্ধে
কার্যকরী পদক্ষেপ নেবে দু’দেশের সরকার এমনটাই প্রত্যাশা সীমান্তবর্তী এলাকার মানুষের।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 Coder Boss
Design & Develop BY Coder Boss