1. Shokti24TV2020@gmail.com : Shokti 24 TV admin :
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৩:২৪ পূর্বাহ্ন

কুয়েতে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের শাহাদত বার্ষিকী পালিত

আন্তর্জাতিক ডেস্ক
  • Update Time : বুধবার, ২ জুন, ২০২১
  • ৭৪ Time View

‘জিয়াউর রহমান বিভক্ত জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন। যে দেশকে তলাবিহীন ঝুড়ি বলা হতো সেখান থেকে দেশকে একটি সমৃদ্ধ বাংলাদেশে পরিণত করেছিলেন। তিনি উন্নয়নের ভিত্তি স্থাপন করেছিলেন।’ বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪০তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গত (৩১ মে) কুয়েত বিএনপির ভার্চুয়াল আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মধ্যপ্রাচ্য সাংগঠনিক সমন্বয়ক সৌদিআরব বিএনপির সভাপতি আহমেদ আলী মুকিব।

কুয়েত বিএনপির সভাপতি মাহফুজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবুল হাসেম এনামের পরিচালনায় অনুষ্ঠিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মধ্যপ্রাচ্য সাংগঠনিক সমন্বয়ক সৌদিআরব বিএনপির সভাপতি আহমেদ আলী মুকিব।

ভার্চুয়াল যোগাযোগ মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য আহমেদ আলী মুকিব বলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের আদর্শকে এদেশে টিকিয়ে রাখতে হলে এদেশের জনগনের স্বার্থে বিএনপিকে আরো শক্তিশালী হতে হবে। জনগন বিএনপির সাথে আছে। বাংলাদেশ ও জিয়াউর রহমান একাকার হয়ে গিয়েছিলো। সেই কারণে জিয়া, জিয়ার দর্শন, জিয়ার ধানের শীষ বাংলাদেশের মানুষের কাছে আজো এতো জনপ্রিয়।

স্বাধীনতার এই পতাকা হাতে তুলে দিয়ে গিয়েছিলেন তারই যোগ্য উত্তরসূরী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার হাতে। আর সেই সঙ্গে আজ সেই পতাকা হাতে তুলে নিয়েছেন দেশ নায়ক জনাব তারেক রহমান। লক্ষ কোটি স্বাধীনতাকামী মানুষের কাছে, গণতন্ত্রকামী মানুষের কাছে জিয়া কখনো মরে নাই। আজকে গণতন্ত্রবিহীন, মানবতাহীন নির্মম এই রাষ্ট্রে জিয়া অত্যন্ত প্রাসঙ্গিক। সংগ্রাম গণতন্ত্রের জন্য, সংগ্রাম স্বাধীনতার জন্য, সংগ্রাম মুক্তির জন্য-গণতন্ত্রের মুক্তি হোক এবং মানুষের মুক্তি হোক।

দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্তি পাক এবং পরিপূর্ণভাবে বাংলাদেশ মুক্তি পাক-আজকের এই দিনে এটাই হোক আমাদের অঙ্গীকার। একেকটা এই ধরনের মহামারীর পরে পরিবর্তন আসে, যুগের পরিবর্তন হয়, সভ্যতার পরিবর্তন হয়ে যায়। আসুন আমরা আজকে আমরা সবাই মিলে এই পরিবর্তনকে সামনে নিয়ে সামনের দিকে এগিয়ে যাই।

আজকে গণতন্ত্র বন্দি, গণতন্ত্র ছটফট করছে আমাদেরকে সেই গণতন্ত্র ফিরিয়ে আনতে খালেদা জিয়ার নেতৃত্বে। আমাদের দলের ভারপ্রাপ্ত চেয়ার তারেক রহমান কঠোর পরিশ্রম করছে বিদেশের মাটিতে থেকেও। আমরা আশা করবো তার এই পরিশ্রম সফল হবে। শহীদ জিয়ার আদর্শে গড়া বিএনপিকে কেউ নিশ্চিহ্ন করতে পারবে না।

সভায় আরো বক্তব্য রাখেন আলহাজ্ব শওকত আলী সাবেক সদস্য সচিব বিএনপি কুয়েত শাখা, সিনিয়র সহসভাপতি আব্দুল কাদের মোল্লা, সিনিয়র যুগ্ম-সম্পাদক মোহাম্মদ আজিজ উদ্দীন মিন্টু, সাংগঠনিক সম্পাদক শেখ মোস্তফা কামাল, শোয়েব আহম্মেদ, ওয়াওলিউল্লাহ ওলি আখতারুজ্জামান শামস্ ইকবাল হোসেন, মনির হোসেন, ফয়সাল কিং, শাহজাহান সবুজ, গোল্ডেন সেলিম, শফিকুল ইসলাম, হাবিব আহসান আল আমিন, আরিফুল ইসলাম শাহীন, আব্দুল কাদের মুন্সী, শামীম আজাদ, নিজামুর রহমান টিপু, মারুফ হোসেন, জাহাঙ্গীর আলম, মিজানুর রহমান রোমন, চাঁন মিয়া হাসান, শের আলী খাঁন, জাফর ইকবাল পলাশ, আহম্মেদ আলী রানা, নাছের হাওলাদার, শাইরুল আমিন, সৈয়দ রাসেল, লোকমান জাহিদ প্রমুখ নেতৃবৃন্দ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 Coder Boss
Design & Develop BY Coder Boss