1. Shokti24TV2020@gmail.com : Shokti 24 TV admin :
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০১:৩৩ অপরাহ্ন

বিনয় ও উদারতার উজ্জ্বল নক্ষত্র বেগম খালেদা জিয়া- সাইফুল ইসলাম ফিরোজ

কামরুজ্জামান সিদ্দিক, বিশেষ প্রতিনিধি
  • Update Time : শুক্রবার, ২৬ নভেম্বর, ২০২১
  • ৪৯ Time View

এরশাদ বিরোধী আন্দোলনের সময় চট্টগ্রামে শেখ হাসিনার জনসভায় গুলি চালিয়ে মানুষ হত্যা করা হয়েছিল। এর প্রতিবাদে ৭ দল ও ১৫ দলের কর্মসূচী ছিল কেন্দ্রীয় শহীদ মিনার থেকে দুই নেত্রীর নেতৃত্বে শোক মিছিল। ৭ দলের নেতা ছিলেন আপোষহীন নেত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়া। অন্যদিকে ১৫ দলের নেতা ছিলেন আপোষকামী, ক্ষমতালোভী শেখ হাসিনা।

নিহত আওয়ামী লীগের নেতা কর্মীর রক্তের সাথে বেঈমানী করে রহস্যময় কারণে শেখ হাসিনা সেদিন শহীদ মিনারের শোক মিছিলে আসেননি। কিন্তু শহীদ মিনার থেকে স্বৈরাচার এরশাদের নির্দেশে পুলিশের গুলিতে নিহত আওয়ামী লীগের কর্মীর শোক র‍্যালীর নেতৃত্ব দিয়েছিলেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া। তাঁর দলের কর্মীর শোক রালীতে আসেননি শেখ হাসিনা।

শেখ হাসিনার মেয়ে সায়মা ওয়াজেদ পুতুলের বিয়েতে যোগ দিতে এমপি হোস্টেলের অনুষ্ঠানে গিয়েছিলেন বেগম খালেদা জিয়া। কিন্তু শেখ হাসিনা খালেদা জিয়াকে রিসিভ করেনি। অতিথিকে রিসিভ করা সৌজন্যতা। কিন্ত শেখ হাসিনা সেই শিক্ষা পরিবার থেকে পাইনি।

অপরদিকে সেনাকুঞ্জে তারেক রহমান ও আরাফাত রহমান কোকোর বিয়েতে দুইবারই শেখ হাসিনাকে রিসিভ করেছেন বেগম খালেদা জিয়া।

২১ আগষ্ট গ্রেনেড হামলায় আহত নিহতদের সমবেদনা জানাতে সুধাসদনে গিয়েছিলেন খালেদা জিয়া কিন্তু সুধাসদনে ঢুকতে দেওয়ার সৌজন্যতাটুকুও দেখাতে পারেনি শেখ হাসিনা।

১/১১ এর সময় শেখ হাসিনাকে গ্রেফতার ও তাকে যথাযথ সম্মান না দখানোই বিবৃতি দিয়ে প্রতিবাদ জানিয়েছিলেন খালেদা জিয়া।

১/১১ এ গ্রেফতার অবস্থায় শেখ হাসিনা চোখের অসুখজনিত কারণে চিকিৎসার জন্য বিদেশ পাঠানোর দাবীর সাথে একাত্মতা ঘোষণা করে অবিলম্বে শেখ হাসিনাকে বিদেশে সুচিকিৎসার ব্যবস্হা করার দাবি জানিয়ে বিবৃতি দেন দেশনেত্রী বেগম খালেদা জিয়া।

আফ্রএশিয়ার সবচাইতে জনপ্রিয় নেত্রী, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার জন্য দেশী বিদেশি চিকিৎসকবৃন্দ মেডিকেল বোর্ড বসিয়ে উন্নত চিকিৎসার জন্য দেশের বাইরে নেওয়ার পরামর্শ দিয়েছেন।

কিন্তু শেখ হাসিনা তাঁর উন্নত চিকিৎসার ব্যবস্হা না করে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছেন। একজন নাগরিক হিসেবে চিকিৎসা পাওয়া মৌলিক অধিকার। বেগম খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে শেখ হাসিনা ও তার অবৈধ এমপি মন্ত্রীদের কুরুচিপূর্ণ বক্তব্য বাংলাদেশের জনগণ ঘৃনার চোখে দেখছে। বাংলার মাটিতেই শেখ হাসিনার বিচার হবে।

বাংলাদেশের জনগণ এর দোয়া ও ভালোবাসায় ইন শা আল্লাহ গণতন্ত্রের “মা” সুস্হ হয়ে আবারও জনগণের অধিকার প্রতিষ্ঠা আন্দোলনের নেতৃত্ব দিবেন।

লেখকঃ সাইফুল ইসলাম ফিরোজ, সিনিয়র যুগ্মসাধারন সম্পাদক জাতিয়তাবাদী স্বেচ্ছাসেবকদল,  সাবেক ভারপ্রাপ্ত সভাপতি জাতীয়তাবাদী ছাত্রদল, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রার্থি (ঝিনাইদহ-৪)।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Coder Boss
Design & Develop BY Coder Boss