1. Shokti24TV2020@gmail.com : Shokti 24 TV admin :
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২, ০১:১৭ অপরাহ্ন

অধ্যাপিকা তাজমেরী ইসলামকে গ্রেফতার, তারেক রহমান এর তীব্র নিন্দা ও প্রতিবাদ

বিশেষ প্রতিনিধি
  • Update Time : শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২
  • ২৭ Time View

বৃহস্পতিবার, জানুয়ারি ১৩, ২০২২, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য অধ্যাপিকা তাজমেরী ইসলামকে তাঁর বাসা থেকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত বানোয়াট মামলায় গ্রেফতার করার পর আজ আদালতে নেয়া হলে জামিন আবেদন নাকচ করে তাঁকে কারাগারে প্রেরণের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান।

এক বিবৃতিতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, “সরকার সারাদেশকে গ্রাস বরতে সর্বনাশা নীতি অবলম্বন করেছে। এই নীতির লক্ষ্য ও উদ্দেশ্যই হচ্ছে হুকুমবাদ প্রতিষ্ঠার মাধ্যমে চিরদিনের জন্য বিরোধী দল ও ভিন্ন মতের অস্তিত্বের অবসান ঘটানো। দিন যতোই অতিবাহিত হচ্ছে ভোটারবিহীন সরকারের জিঘাংসার মাত্রা ততোই ভয়াবহ রুপ ধারণ করছে। এই সরকার বিরোধীদল দমনে হয়রানী, জুলুম-নির্যাতন, মিথ্যা মামলা, গ্রেফতার ইত্যাদিকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে।

দেশব্যাপী ভয় ও আতঙ্ক সৃষ্টি করতে সরকার উদ্যোগী হয়েছে এজন্য যে, মানুষের প্রতিবাদী স্রোতে যেন রাজসিংহাসন উল্টে না যায়। এই লক্ষ্য পূরণে বিএনপিসহ বিরোধী দলীয় নেতাকর্মীদেরকে গ্রেফতারের ধারাবাহিকতায় বিশ্ববিদ্যালয়ের খ্যাতিমান শিক্ষক অধ্যাপিকা তাজমেরী ইসলামকে বানোয়াট মামলায় গ্রেফতার ও জামিন বাতিল করে কারান্তরীণ করা হয়েছে। তাজমেরী ইসলামের অপরাধ হলো তিনি বিএনপি’র রাজনীতি তথা বাংলাদেশী জাতীয়তাবাদী আদর্শে বিশ্বাস করেন। বর্তমান সরকারের আমলে পুরুষদের পাশাপাশি নারীদের উপরও নির্দয় নির্যাতন-নিপীড়ণ ও জুলুম চালানো হচ্ছে। সরকারের হিংস্র ছোবল থেকে কেউই রেহাই পাচ্ছে না। মিথ্যা অভিযোগে বিরোধী দলের নেকাকর্মীসহ দেশের গুণী মানুষদেরকে কারান্তরীণ রাখা গণতন্ত্রকে চিরদিনের জন্য নিরুদ্দেশ করে রাখারই মহাপরিকল্পনা। জোর করে ক্ষমতা ধরে রাখতে গিয়ে সরকার বিকারগ্রস্ত হয়ে পড়েছে। দেশের জনগণের কাছ থেকে এবং আন্তর্জাতিকভাবেও বিচ্ছিন্ন হয়ে এই সরকার ক্রুদ্ধ হয়ে উঠেছে, আর এই ভয়ঙ্কর ক্রুদ্ধতার বিষাক্ত ছোবল গিয়ে পড়ছে বিরোধী নেতাকর্মীদের ওপর। সেজন্যই দেশে আইনের শাসনের বদলে আওয়ামী শাসনের এক বিভৎস বিকৃত রুপ তীব্র মাত্রা ধারণ করেছে। বিরোধী দল সংবিধান স্বীকৃত সকল রাজনৈতিক অধিকার থেকে এখন বঞ্চিত। দেশে গণতন্ত্রের লেশমাত্র চিহ্ন নেই। মৌলিক ও মানবাধিকার বর্তমান সরকার আগেই ভুলুন্ঠিত করেছে। গণমাধ্যম এখন পরাধীন। আইন-আদালতও এখন শাসকগোষ্ঠীর মুখাপেক্ষী। শাসকগোষ্ঠী দেশে এক শ্বাসরুদ্ধকর অবস্থার সৃষ্টি করেছে। এই শ্বাসরুদ্ধকর অবস্থা থেকে উত্তরণে দলমত নির্বিশেষে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানাচ্ছি।

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমান অবিলম্বে অধ্যাপিকা তাজমেরী ইসলামের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার এবং তাঁর নি:শর্ত মু্ক্তির জোর দাবি জানান।”

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© All rights reserved © 2021 Coder Boss
Design & Develop BY Coder Boss